সনাতন ধর্মালম্বীদের আরাধ্য মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে ঠাকুরগাঁওয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার দুপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে শহরের শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রম মন্দির প্রাঙ্গন হতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি শহরের কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে ঠাকুরগাঁও কেন্দ্রীয় শ্রীশ্রী গোবিন্দ জিউ মন্দির এ গিয়ে শেষ হয়।

 

এরপর সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট অরুণাংশু দত্ত টিটোর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও এক আসনের সংসদ রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার বেলায়েত হোসেন, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রবীর গুপ্ত বুয়াসহ অন্যান্যরা।

 

বক্তব্যে আমন্ত্রিত অতিথিরা জানান ধর্ম যার যার উৎসব সবার আমরা প্রত্যেকটি অনুষ্ঠান পালন করে থাকি সকল ধর্মের। আমাদের এই বাংলাদেশ এটা একটা অসাম্প্রদায়িক বাংলাদেশ সেখানে সকল ধর্মের মানুষ একসাথে বসবাস করে। সবাই মিলে আমরা একসঙ্গে বাস করে থাকি। আমরা সব সময় চাই সকল ধর্মের মানুষ সুখে থাক।

 

 

গোবিন্দ জিউ মন্দির প্রাঙ্গনে বক্তব্য শেষে বিকেলে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়। এছাড়াও জন্মাষ্টমী উপলক্ষে জেলার বিভিন্ন মন্দিরে পূজা অর্চনা ও ধর্মীয় বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়েছে।